বন্ধুরা তুমি কি প্রফেশন নিয়ে চিন্তিত ? আমরা সবাই আমাদের জীবন সুন্দর করে তুলতে চাই। প্রত্যেকের জীবনে এমন একটা সময় আসে যখন আমাদের প্রফেশন নির্বাচন করতে হয় তখন আমরা সাধারণত সঠিক সিদ্ধান্ত নিতে পারি না। ব্যবসা করবো না জব করবো? ব্যবসা করলেও কোন ব্যবসা করবো? আর জব করলে কোন জব করবো আর কোন পসিশন এ করবো ? তখন আমরা সামনে যা পাই সেটাকেই প্রফেশন ভেবে কাজ শুরু করে দেই। তবে কিছু ইয়ার্স কাটাতেই আমাদের মনে হতে থাকে যে এই বিসনেস বা জব থেকে আমরা হয়তো থাকা, খাওয়া ও ক্লোথ এই প্রয়োজন মেটাতে পারি। অনেক সময় সেটাও পারি না। থাকা, খাওয়া ছাড়া ও লাইফ এ নিজের অনেক ড্রিম থাকে। সেটার জন্য কিছুই করতে পারি না। তখন আমরা আবার নতুন প্রফেশন এর খোঁজ শুরু করে দেই।

ফ্রেন্ডস এই একই ভুল আমিও করেছিলাম কিছু ইয়ার্স আগে। আমিও আমার জীবনের অনেক মূল্যবান সময় নষ্ট করে ফেলেছিলাম। তার কারণ আমাদের ট্রাডিশনাল এডুকেশন আমাদের শুধু ফ্যাক্ট, ফিগার, ইনফরমেশন, ইন্সিডেন্ট এই সব শেখায়। যেটা আমাদের প্রফেশনাল ক্যারিয়ার এর জন্য যথেষ্ট না। তাই বিশেষ কিছু শিক্ষার দরকার। যার ফলে আমরা সঠিক ডিসিশন নিতে শিখবো। আর সেই ডিসিশন তোমায় তোমার সমস্ত ড্রিম পূণ করতে হেল্প করবে। তুমি সেই সব কিছু পেয়ে যাবে যা তুমি চাইছিলে। তোমার প্রফেশন এমন হাওয়া উচিত যেন ৩-৫ ইয়ার্স কাজ করার পর তোমায় আর পিছন ফিরে তাকাতে না হয়। নতুন প্রফেশন খোঁজার প্রয়োজন না হয়।

তুমি ও যদি নিজের সঠিক প্রফেশন এর ডিসিশন নিতে না পারো, তাহলে আমার হাউ টু ফাইন্ড মাই প্রফেশন কোর্স জয়েন্ট করলে, নিজের ড্রিম ক্যারিয়ার তৈরী করতে পারবে। কোর্স এর জন্য নিচের লিংক এ ক্লিক কারো।